সোমবার, ১৪ অক্টোবর, ২০২৪

তাঁতিবাজার মণ্ডপে হামলাকারীদের বিচার দাবিতে বিএনপির মানববন্ধন

তাঁতিবাজার মণ্ডপে হামলাকারীদের বিচার দাবিতে বিএনপির মানববন্ধন

পুরান ঢাকার তাঁতিবাজারে পূজামণ্ডপে ‘পেট্রলবোমা’ নিক্ষেপের ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে কোতোয়ালী থানা বিএনপি।

রোববার বেলা ১১টায় তাঁতিবাজার মোড়ের মালিটোলা পার্কের সামনে এ মানববন্ধন হয়। 



মানববন্ধনে কোতোয়ালী থানাধীন বিএনপি ও এর বিভিন্ন অঙ্গ সংগঠনের শতাধিক নেতাকর্মী অংশগ্রহণ করেন। এ সময় তারা গত ১১ অক্টোবর রাতে তাঁতিবাজার পূজামণ্ডপে ঘটা সন্ত্রাসী হামলার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান। একইসঙ্গে এই হামলায় জড়িতদের অতিদ্রুত বিচারের আওতায় আনারও দাবি জানান তারা।

মানববন্ধনে স্থানীয় বিএনপি নেতারা অভিযোগ করেন, সংখ্যালঘুদের ওপর নির্যাতন ও হামলা করে এতদিন ধরে যারা ইস্যু তৈরি করে অপরাজনীতি করে আসছে, তাঁতিবাজারের পূজামণ্ডপে তারাই হামলা করেছে। এসব হামলার মাধ্যমে দেশ অস্থিতিশীল করার অপচেষ্টা চালানো হচ্ছে।

মানববন্ধনে স্থানীয় বিএনপি নেতাকর্মীদের সঙ্গে তাঁতিবাজারের স্থানীয় হিন্দু সম্প্রদায়ের নেতারাও উপস্থিত ছিলেন। 



এ সময় হিন্দু সম্প্রদায়ের নেতারাও হামলার সঙ্গে জড়িতদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। হিন্দু নেতারা বলেন, হিন্দু-মুসলিম সম্প্রদায়ের মধ্যে সম্প্রীতি বিনষ্ট করার উদ্দেশ্যে একটি মহল পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটিয়েছে। শত শত বছর ধরে আমরা হিন্দু-মুসলিম সম্প্রদায়ের মানুষ পুরান ঢাকায় বসবাস করছি। আমাদের মধ্যে খুব ভালো সম্পর্ক রয়েছে। কুচক্রী মহল আমাদের পারস্পরিক সম্প্রীতির বন্ধনে ফাটল ধরাতে চেষ্টা করছে।

মানববন্ধনে উপস্থিত ঢাকা মহানগর শ্রমিক দলের সভাপিত সুমন ভূইয়া বলেন, ‘স্বৈরাচারী হাসিনা পালিয়ে গিয়ে ভারতে আশ্রয় নিলেও তার দোসররা এখনও বহাল তবিয়তেই রয়েছে। স্বৈরাচার পতনের পর থেকেই তারা নানাবিধ ষড়যন্ত্র করে দেশে বিশৃঙ্খলা পরিবেশ তৈরি করার অপচেষ্টা চালাচ্ছে। তবে তাদের এসব অপচেষ্টা আমরা হিন্দু-মুসলিম সবাই মিলেই রুখে দিয়ে আসছি। সামনেও তাদের সব অপচেষ্টা আমরা রুখে দিব।’

এ সময় তিনি বলেন, ‘একটি মহল নিজেরাই সংখ্যালঘুদের ওপর হামলা করে সেটাকে ইস্যু বানিয়ে এতদিন ধরে বিভিন্ন রাজনৈতিক ফায়দা নিয়েছে।তবে এখন তাদের সেই নীলনকশা দেশের মানুষ বুঝে গেছে। তাই আমরা এদেশের হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিস্টানসহ আপামর জনগণ তাদের প্রতিরোধ করে নিজেদের সম্প্রীতি নিজেরাই রক্ষা করব।’ 



কোতোয়ালী-তাঁতীবাজার এলাকার স্থানীয় বিএনপি আয়োজিত এই মানববন্ধনে কোতোয়ালী থানার ৩৬, ৩৭ ও ৩২ নম্বর ওয়ার্ডের সাবেক সংরক্ষিত কাউন্সিলর সুরাইয়া বেগম, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাবেক সদস্য হাজী নাজিম, কোতোয়ালী থানা বিএনপির সাবেক সভাপতি হায়দার আলী বাবলা, কোতোয়ালী থানা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমেদ, ৩৭নং ওয়ার্ড বিএনপির সভাপতি সিরাজুল ইসলাম সিরাজ, সাধারণ সম্পাদক ফরহাদ রানা, ৩৬নং ওয়ার্ড বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আবু তাহের, সাধারণ সম্পাদক আরিফ হোসেন বাপ্পি, ৩২নং ওয়ার্ড বিএনপির (আংশিক) সভাপতি মোহাম্মদ হাবিব, মহিলা দলের কোতোয়ালী থানা সভাপতি ইরানী আক্তার, কোতোয়ালী থানা যুবদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আহমেদ হোসেন সোবহান, সাংগঠনিক সম্পাদক জুয়েল হাওলাদার, থানা ছাত্রদলের সদস্য সচিব মো. মামুনসহ স্থানীয় বিএনপি ও অঙ্গ সংগঠন ও তাঁতিবাজার এলাকার হিন্দু সম্প্রদায়ের নেতারা অংশ নেন। 


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: