শনিবার, ১২ অক্টোবর, ২০২৪

শেকৃবির উপ-উপাচার্য হলেন অধ্যাপক বেলাল হোসেন

শেকৃবির উপ-উপাচার্য হলেন অধ্যাপক বেলাল হোসেন

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) উপ-উপাচার্য হিসেবে প্ল্যান্ট প্যাথলজি বিভাগের অধ্যাপক ড. বেলাল হোসেনকে নিয়োগ দেওয়া হয়েছে। ড. বেলাল হোসেন এর আগে বিশ্ববিদ্যালয়ের নিজ বিভাগের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।

বুধবার রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. সাহাবুদ্দিনের আদেশক্রমে উপসচিব মো. শাহিনুর ইসলাম স্বাক্ষরিত এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়। 



প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও আচার্য অনুমোদনক্রমে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় আইন, ২০০১ এর ১২ (১) ধারা অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকাবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. বেলালকে উপ-উপাচার্য পদে নিয়োগ করা হলো। উপ-উপাচার্য হিসেবে তার এ নিয়োগের মেয়াদ যোগদানের তারিখ থেকে আগামী ৪ বছর পর্যন্ত। তিনি বিশ্ববিদ্যালয়ের আইন দ্বারা নির্ধারিত এবং ভাইস চ্যান্সেলর কর্তৃক প্রদত্ত দায়িত্ব পালন করবেন।

নবনিযুক্ত উপ-উপাচার্য অধ্যাপক ড. বেলাল হোসেন বলেন, আমাকে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়ায় রাষ্ট্রপতির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমি বিশ্ববিদ্যালয়ে যোগদানের পর থেকেই একাডেমিক ও গবেষণা কার্যক্রম এগিয়ে নিতে কাজ করছি। উপ-উপাচার্য হিসেবে দায়িত্ব পাওয়ায় এ কাজ আরও ভালোভাবে করা সম্ভব হবে। সবাইকে সঙ্গে নিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা, গবেষণা ও সম্প্রসারণ কার্যক্রম এগিয়ে নিতে কাজ করব। 



শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: