শনিবার, ১২ অক্টোবর, ২০২৪

সব রেকর্ড ছাড়িয়েছে চাঁদপুরের ইলিশের দাম

সব রেকর্ড ছাড়িয়েছে চাঁদপুরের ইলিশের দাম



চাঁদপুরে ইলিশের দামে নতুন রেকর্ড হয়েছে। ১৩ অক্টোবর থেকে চাঁদপুরের নৌ সীমানায় মা-ইলিশ রক্ষা কার্যক্রম শুরু হচ্ছে। এ সময় ইলিশ ধরা, মজুত ও ক্রয়-বিক্রয় নিষিদ্ধ থাকবে। এ সুযোগে চাঁদপুর মাছঘাটে ইলিশের দাম অতীতের সব রেকর্ড ছাড়িয়েছে। বৃহস্পতিবার ও শুক্রবার দিনব্যাপী ইলিশ কেজিতে বেড়েছে ৫০০-৬০০ টাকা। যা চাঁদপুরের ইতিহাসে প্রথমবার এমন হয়েছে বলে জানান ব্যবসায়ী ও ক্রেতারা। 
 


ভরা মৌসুমেও এবার চাঁদপুর বড়স্টেশন মাছঘাটে কমেছে ইলিশের সরবরাহ। সপ্তাহখানেক আগেও মাছঘাটে প্রতিদিন ৪০০-৫০০ মন ইলিশ সরবরাহ হলেও বর্তমানে তা ১০০ মনের কম হয়ে গেছে। যার কারণে একলাফে ইলিশের দাম কেজিতে বেড়েছে ৫০০-৬০০ টাকা। চাঁদপুর বড়স্টেশন মাছঘাটে এককেজি ওজনের ইলিশ বিক্রি হচ্ছে ২৪০০ থেকে ২৫০০ টাকা দরে। যা এক সপ্তাহ আগে ছিল ১৮০০ থেকে ২০০০ টাকা। এছাড়া এককেজি ওজনের বেশি ইলিশের দাম ২৭০০-২৮০০ টাকায় বিক্রি হচ্ছে। ছোট সাইজের ইলিশ কেজিপ্রতি ৫০০-৬০০ টাকার পরিবর্তে এখন ১২০০-১৩০০ টাকা দরে বিক্রি হচ্ছে। নিষেধাজ্ঞার আগে ইলিশের আকাশচুম্বী দাম শুনে ক্ষুব্ধ ক্রেতারা। ব্যবসায়ীরা বলছেন, জেলেরা নিষেধাজ্ঞার আগেই জাল ও নৌকা নিয়ে তীরে ফিরছেন। এতে ইলিশ সরবরাহ নেই বললেই চলে। ইলিশ ক্রেতা আরমান গাজী বলেন, চাঁদপুরে ইলিশের এমন দাম আগে দেখিনি। এত দামে ইলিশ কিনতে পারছি না। 


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: